OrdinaryITPostAd

ব্যায়াম করার উপকারিতা-

প্রিয় বন্ধুগণ সকালে ব্যায়াম করার উপকারিতা আছে। তো কি সেই উপকারিতা জেনে নিন এই পোস্ট থেকে। তবে কথা হলো একটাই জানতে হলে পুরো পোস্টটি আপনাকে মনোযোগ সহকারে পড়তে হবে তবে আপনি জানতে পারবেন।  সেইসাথে আরো জানতে পারবেন খালি পেটে ব্যায়াম করার উপকারিতা।


সকালে ব্যায়াম করলে আমাদের মন ও দেহ দুইটি ভালো থাকে। দিনের যে কোন সময়ের ব্যায়ামের চেয়ে সকালের ব্যায়াম অত্যন্ত কার্যকরী ভূমিকা রাখতে সাহায্য করে। দুপুরে ও রাতে  না করে  আমাদের সকালে ব্যায়াম করা উচিত।


পোস্ট সূচিপত্র ঃ ব্যায়াম করার উপকারিতা-খালি পেটে ব্যায়াম করার উপকারিতা

ভূমিকা

আপনাদের দেহকে রোগমুক্ত রাখতে ও আপনার আয়ু বাড়াতে এবং আপনার দেহের শক্তি বৃদ্ধি করতে ব্যায়াম করার কোন বিকল্প নেই। মন সতেজ রাখতে ও দেহকে ব্যথা মুক্ত রাখতে নিয়মিত ব্যায়াম করার কোন বিকল্প নেই ব্যায়াম করার ফলে আপনার দেহের জয়েন্ট ভালো থাকবে ও ব্লাড প্রেসার নিয়ন্ত্রণে থাকবে এবং আপনার দ্রুত নেওয়ার ক্ষমতা তৈরি হবে। আপনি যদি আপনার ত্বকের সৌন্দর্য বৃদ্ধি ও আপনার দেহকে আকর্ষণীয় করতে চান তাহলে আপনি প্রতিদিন ব্যায়াম করুন কাঙ্খিত ফলাফল  পাবেন।

ব্যায়াম করার উপকারিতা

 রোগবিহীন রাখে

প্রতিদিন নিয়মিত ব্যায়াম করার ফলে আমাদের শরীরে রোগবালাই হয় না। আপনি যদি নিয়মিত ব্যায়াম করেন তাহলে আপনি সুস্থ থাকতে পারবেন। আমরা সবাই সুস্থ ও  রোগমুক্ত থাকতে পছন্দ করি কিন্তু দুঃখের নিয়মিত ব্যায়াম করি যার ফলে আমরা রোগ মুক্ত থাকতে পারিনি বিভিন্ন সময় বিভিন্ন রোগে আমরা আক্রান্ত হয়ে থাকে।

 ব্যায়াম করলে আয়ু বাড়ে

নিয়মিত প্রতিদিন ব্যায়াম করলে আপনি রোগমুক্ত থাকবেন। আর আপনি যদি রোগমুক্ত থাকেন তাহলে অন্যান্য ব্যক্তিদের তুলনায় আপনার আয়ু বৃদ্ধি পাবে এটাই স্বাভাবিক। তাহলে আমাদের দেহকে রোগমুক্ত রাখার জন্য এবং আয়ু বাড়ানোর জন্য প্রতিদিন ব্যায়ামের কোন বিকল্প নেই।

 দেহের শক্তি বৃদ্ধি করে

প্রতিদিন নিয়মিত ব্যায়াম করলে আপনার দেহের শক্তি বৃদ্ধি হবে। আমরা সবাই চাই আমাদের দেহ শক্তিশালী করতে তার জন্য প্রয়োজন নিয়ম মেনে নিয়মিত ভাবে ব্যায়াম করা তাহলে আপনিও হয়ে উঠতে পারেন শক্তিশালী দেহের অধিকারী

 মন সতেজ করে

নিয়মিত প্রতিদিন ব্যায়াম করলে মানুষের চিন্তাভাবনা সতেজ থাকে। নিয়মিত ব্যায়াম করলে মানুষের মন ভালো থাকে ও কাজে মন বসে। তাই মন সতেজ রাখতে আমাদের নিয়মিত ব্যায়াম করার কোন বিকল্প নেই।

দেহকে ব্যথা মুক্ত রাখে

ব্যায়াম করার ফলে আপনার দেহের বিভিন্ন অংশে ব্যথা হতে পারে এটাই স্বাভাবিক। কিন্তু আমরা অনেকেই জানিনা যে ব্যথার উপরে ব্যাথা দিলেই ব্যথা ভালো হয়। এখন আপনাদের মনে প্রশ্ন জাগতে পারে ব্যাথার ওপরে ব্যথা দিলে কিভাবে ব্যথা ভালো হয়।

আরো পড়ুন: বিড়ালের জলাতঙ্ক রোগের লক্ষণ কি কি

 যে ব্যায়াম করার ফলে আপনার শরীরে বিভিন্ন অংশ ব্যথা হয় সেই ব্যায়ামের মাধ্যমেই আপনার শরীর ব্যথা মুক্ত রাখা সম্ভব। নিয়মিত ব্যায়াম করলে আপনার দেহ ব্যথা মুক্ত থাকে।

ব্যায়াম জয়েন্ট ভালো রাখতে সাহায্য করে

ব্যায়াম জয়েন্ট ভালো রাখতে সাহায্য করে থাকে। এর ফলে জয়েন্টের সমস্যা থেকে আপনি মুক্তি পাবেন। আপনার কখনো জয়েন্টের সমস্যা হবে না যদি আপনি নিয়মিত ব্যায়াম করে থাকে তাই আমাদের সকলের উচিত নিয়মিত ব্যায়ামের মাধ্যমে আমাদের জয়েন ভালো রাখা

মস্তিষ্ক সুস্থ রাখে ও ব্লাড প্রেসার নিয়ন্ত্রণে থাকে

 মস্তিষ্ক সুস্থ ও সচল রাখে ও ব্লাড প্রেসার নিয়ন্ত্রণে থাকে নিয়মিত ব্যায়াম করার ফলে তাই আপনি আপনার মস্তিষ্ক সুস্থ সচল রাখার জন্য ও ব্লাড প্রেসার নিয়ন্ত্রণে রাখার জন্য নিয়মিত ব্যায়াম করতে পারেন । এমন সমস্যায় আপনাদের পড়তে হবে না আপনার মস্তিষ্ক সুস্থ থাকবে ব্লাড প্রেসার নিয়ন্ত্রণে থাকবে

দ্রুত সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখে

দ্রুত সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখে ব্যায়াম। আপনি যদি আপনার দ্রুত সিদ্ধান্ত নেয়ার ক্ষমতাকে বৃদ্ধি করতে চান তাহলে আপনি নিয়মিত ব্যায়াম করুন তাহলে আপনার দ্রুত সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা বৃদ্ধি পাবে।

আমরা সবাই জানি সুস্থ দেহে সুন্দর মন বাস করে, তাহলে আমাদের দেহকে সুস্থ রাখার জন্য আমাদের প্রতিদিন নিয়মিত ব্যায়াম করা উচিত। প্রতিদিন নিয়মিত ব্যায়াম করার ফলে  আমাদের দেহ সুস্থ ও বলিষ্ঠ হয়ে উঠবে। নিয়মিত ব্যায়াম করার ফলে মানুষের চিন্তা ভাবনা গুলো সতেজ থাকে।

দেহকে আকর্ষণীয় করে তোলে ব্যায়াম

প্রতিদিন নিয়মিত ব্যায়াম করলে আপনার দেহ হয়ে উঠবে আকর্ষণীয়। ব্যায়াম করলে মানুষকে দেখতে সুন্দর লাগে ও ভালো লাগে। আপনি আপনার দেহকে আকর্ষণীয় করে তোলার জন্য নিয়মিত ব্যায়াম করতে পারেন তাহলে আপনার দেহ আকর্ষণীয় ওসুন্দর এবং স্মার্ট। ব্যায়াম শারীরিক গঠন আকর্ষণীয় করে তোলে।


 ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করতে সাহায্য করে ব্যায়াম

নিয়মিত প্রতিদিন ব্যায়াম করলে আমাদের ত্বক সুন্দর হয়। ব্যায়াম করার ফলে আমাদের শরীর থেকে ঘাম বের হয়ে যায় এই ঘামের সাথে সাথে বের হয়ে যায় ক্ষতিকর বর্জ্য উপাদান আরে বর্জ্য উপাদান বের হয়ে যাওয়ার ফলে আমাদের ত্বক সুন্দর হয়ে যায় এবং দেখতে ভালো লাগে।

 উপসংহার 

প্রিয় পাঠক, ব্যায়াম করার ফলে আমাদের দেহ রোগমুক্ত থাকে।ব্যায়াম করলে আয়ু বাড়ে ও দেহের শক্তি বৃদ্ধি পাই। মন সতেজ রাখে, দেহকে ব্যথা মুক্ত রাখে, ব্যায়াম করলে জয়েন্ট ভালো রাখতে সাহায্য করে , ব্লাড প্রেসার নিয়ন্ত্রণে থাকে। দ্রুত সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে ভূমিকা রাখে ।দেহকে বেশি আকর্ষণীয় করে তুলে, ত্বকের সৌন্দর্য বৃদ্ধি করতে সাহায্য করে। আশা করি আপনি এই পোস্টটি শেষ পর্যন্ত পড়েছেন এবং এই বিষয়গুলো সম্পর্কে স্পষ্ট ধারণা লাভ করেছেন 


 




এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪